প্রশিক্ষিত প্রতিবন্ধীদের জন্য অনলাইন চাকুরি মেলা – গাজীপুর জেলা।

এটুআই ও গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে এবং সমাজসেবা অধিদফতর ও একশনএইড বাংলাদেশে-এর সহযোগিতায় আজ গাজীপুরস্থ শারীরিক প্রতিবন্ধীদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে (ইআরসিপিএইচ) প্রশিক্ষিত শারীরিক ও অন্যান্য প্রতিবন্ধীদের জন্য অনলাইনে একটি জব ফেয়ার অনুষ্ঠিত হয়েছে। উক্ত ফেয়ারে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) জনাব মোঃ মোস্তাফিজুর রহমান, পিএএ।
বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন সমাজসেবা অধিদফতরের পরিচালক জনাব সৈয়দ মোঃ নুরুল বাসির, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব (ই-গভর্নেন্স) ও এটুআই এর যুগ্ম- প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর এবং একশনএইড বাংলাদেশের অনুষ্ঠান পরিচালক জনাব আলী আসগর সাবরী। গাজীপুর জেলার জেলা প্রশাসক জনাব এস. এম. তরিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে এটুআই-এর ফিউচার অব ওয়ার্ক ল্যাব প্রধান জনাব আসাদ-উজ-জামান স্বাগত বক্তব্য প্রদান করেন। উক্ত জব ফেয়ারে ৯ টি শিল্পপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের উপস্থিতিতে প্রায় ৮৪ জন প্রশিক্ষিত প্রতিবন্ধী ইন্টারভিউ এর জন্য অংশগ্রহণ করেন।
সমাজসেবা অধিদফতর কর্তৃক দেশের প্রান্তিক জনগোষ্ঠী, শারীরিক’সহ বিভিন্ন ধরনের প্রতিবন্ধী ও দুঃস্থদের প্রয়োজনীয় দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়ে থাকে। এক্ষেত্রে দীর্ঘদিন যাবত সমাজসেবা অধিদফতরকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ও ইউএনডিপি বাংলাদেশ এর সহায়তায় পরিচালিত এটুআই প্রোগ্রাম নানাবিধ কারিগরি সহযোগিতা করে আসছে।
বিশেষভাবে সমাজসেবা অধিদফতরের আওতায় শারীরিক প্রতিবন্ধী, দুঃস্থ ও অসহায়দের বিভিন্ন পেশায় প্রশিক্ষণ দেয়ার প্রতিষ্ঠান গাজীপুরস্থ শারীরিক প্রতিবন্ধীদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (ইআরসিপিএইচ)- এর সাথে এর আগে ২০১৯ সালেও এটুআই-এর সমন্বয়ে গাজীপুর জেলা প্রশাসন এবং একশনএইড বাংলাদেশ-এর সহযোগীতায় জব ফেয়ার আয়োজন করেছে। তারই ধারাবাহিকতায় এবারের আয়োজনে বিগত বছরের নিয়োগকারী প্রতিষ্ঠানসহ আরো বেশকিছু শিল্প-প্রতিষ্ঠান চলতি বছরেও অনুরূপভাবে স্ব-স্ব সিএসআর তহবিল থেকে শারীরিক প্রতিবন্ধী, দুঃস্থ ও অসহায়দের বিভিন্ন ট্রেডে নিয়োগ প্রদান করার বিষয়ে আগ্রহ ব্যক্ত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *