জেলা ব্র্যান্ডিং নরসিংদীর মাধ্যমে বেকারমুক্ত জেলা গঠনে দক্ষতা ও কর্মসংস্থান বিষয়ক জুম কনফারেন্স

০৭ অক্টোবর ২০২০ জেলা প্রশাসনের আয়োজনে এবং ফিউচার অব ওয়ার্ক ল্যাব, এটুআই প্রোগ্রাম এবং একশন এইড বাংলাদেশ এর সহযোগিতায় অনুষ্ঠিত নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে
এক কর্মশালায় অনুষ্ঠিত হয়। কর্মশালায় ভাচুর্য়ালে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। 
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অনিক সাহা, মোঃ রইছ আল রেজুয়ান, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ‘র সভাপতি আলী হোসেন শিশির, পরিচালক আনিসুর রহমান, বিসিক নরসিংদীর এজিএম সাজ্জাদ হোসেন চৌধুরী প্রমুখ।

মান্যবর সভাপতি তাঁর বক্তব্যে কর্ম সৃজনকারী প্রতিষ্ঠানসমূহের চাহিদার সাথে প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানসমূহ কর্তৃক প্রদত্ত প্রশিক্ষণের সমন্বয় সাধন এবং কর্মোৎসাহী যুব সম্প্রদায়কে উক্ত প্রশিক্ষণ প্রদানপূর্বক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে এই দক্ষতা ও কর্মসংস্থান বিষয়ক কর্মশালা অনন্য ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

মান্যবর বিভাগীয় কমিশনার মহোদয় তাঁর বক্তব্যে ডেমোগ্রাফিক ডিভিডেন্ডের সর্বোচ্চ সুবিধা লাভের লক্ষ্যে দেশের কর্মক্ষম যুবশক্তিকে উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে রুপান্তরের আহবান জানান। নরসিংদী জেলা প্রশাসনের অনন্য উদ্যোগ “কর্মসংস্থান নরসিংদীকে” প্রশংসনীয় হিসেবে অভিহিত করে উক্ত উদ্যোগকে অধিকতর অনুপ্রাণিত ও গতিশীল করার লক্ষ্যে দক্ষতা ও কর্মসংস্থান বিষয়ক কর্মশালাটি নরসিংদীতে আয়োজিত হয়েছে বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।

ইতোপূর্বেও ইনস্যুরেন্স বিষয়ক প্রশিক্ষণ ও তাৎক্ষণিক পরীক্ষার মাধ্যমে কর্মহীন যুবক-যুবতীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *